ঢাকা, বুধবার, ৮ মে, ২০২৪

ডলার সংকটের অন্যতম কারণ হুন্ডি: অর্থ প্রতিমন্ত্রী

অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান বলেছেন, চলমান ডলার সংকটের অন্যতম কারণ হুন্ডি। হুন্ডিরোধে জনমত গড়ে তুলতে হবে। সাংবাদিকসহ সবাই সহযোগিতা করতে হবে। শনিবার (৯ মার্চ) চট্টগ্রাম সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে এ কথা বলেন তিনি।


অর্থ প্রতিমন্ত্রী বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ টানা চতুর্থবারের মতো সরকার গঠন করেছে। এ নির্বাচন আন্তর্জাতিকভাবেও প্রশংসিত হয়েছে। শেখ হাসিনা শুধু স্বপ্ন দেখান না, স্বপ্ন বাস্তবায়নেও নেতৃত্ব দিয়ে আসছেন। ২০০৯ সাল থেকে ২০২৪ সালের চিত্রই তার প্রমাণ।


ওয়াসিকা আয়শা খান বলেন, বৈশ্বিক সংকটের মধ্যেও বাংলাদেশে খাদ্য নিরাপত্তা অব্যাহত রয়েছে। প্রধানমন্ত্রীর দূরদর্শী চিন্তা-চেতনা নিয়েই দেশ চালাচ্ছেন। বর্তমান বৈশ্বিক সংকটের বিষয়ে তিনি আগে থেকেই বলে আসছিলেন, আপনারা উৎপাদন বাড়ান।  অর্থ প্রতিমন্ত্রী বলেন, এখন থেকে সুদক্ষ মানবসম্পদ গড়ে তোলার পদক্ষেপ নেয়া হয়েছে। বিগত নির্বাচনের ইশতেহারে এটিকে অগ্রাধিকার দেওয়া হয়েছে। 


বিশেষ করে চারটি স্তরে মেধা ও প্রযুক্তিনির্ভর একটি স্মার্ট বাংলাদেশ তথা স্মার্ট নাগরিক, স্মার্ট অর্থনীতি, স্মার্ট রাষ্ট্র এবং স্মার্ট সমাজব্যবস্থা গড়ে তোলার কথা রয়েছে ইশতেহারে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব বাংলাদেশ অনেক চ্যালেঞ্জ মোকাবিলা করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। বিগত সময়গুলোতে দেশের অভ্যন্তরে বাদেও আন্তর্জাতিকভাবে চ্যালেঞ্জ এসেছিল। এসব চ্যালেঞ্জ অনেক দক্ষতার সঙ্গে মোকাবিলা করা হয়েছে।

ads

Our Facebook Page